রম্যময় জীবন

 ঘটনা ১ঃ

 আমার বাবার তুলার প্রতি প্রচন্ড এলার্জি আছে। ডাক্তার তাকে এলার্জি প্রশমনের জন্য ওষুধ দিয়েছেন। কিন্তু সমস্যা একটাই। তিনি নিজে ওষুধ বোতল থেকে বের করতে পারেন না তুলার জন্য। 


ঘটনা ২ঃ

 ওজন কমানোর হটলাইনে কল করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এই মুহূর্তে ওজন কমাতে চাইলে আপনি “১” বাতনটি চাপুন। 


ঘটনা ৩ঃ

 আমার ভাবি রান্নাঘরে ডিম ভাজছিল। হঠাৎ ভাইয়া পড়িমড়ি করে রান্নাঘরে ঢুকল। “সাবধান!”, ভাইয়া বলে উঠল। “একসাথে তুমি অনেক কিছু রান্না করছ। তাড়াতাড়ি চামচ দিয়ে নাড়া দাও। আরো তেলের দরকার আছে মনে হচ্ছে। নইলে সব একসাথে লেগে যাবে! সাবধান! এখন আবার নাড়া দাও। তাড়াতাড়ি! তোমার মাথা কি খারাপ হয়ে গেল নাকি? লবণ দিতে ভুলো না। তুমি সবসময় লবণ দিতে ভুলে যাও। লবণ দাও। লবণ দাও! লবণ দাও!”

বিরক্ত মুখে ভাবি জিজ্ঞেস করলো, “তোমার সমস্যা কি?”

ভাইয়া নিরুত্তাপ গলায় জবাব দিল, “আমি আসলে দেখাতে চাচ্ছিলাম ড্রাইভিং করার সময় কেমন লাগে।”


ঘটনা ৪ঃ

 আমার ছোট ভাইয়ের ইংরেজীর হোমওয়র্ক একবার আমি করে দিচ্ছিলাম। হোমওয়র্কের শেষে ছোট্ট একটা পরীক্ষা নিলাম। “একদল তিমিকে কি বলে?” আমি জিজ্ঞেস করলাম।

“সূত্র হচ্ছে- অনেকটা আমরা প্রতিদিন গান শুনিনা তার মত”।

“উম! আইপড?”


ঘটনা ৫ঃ

 আগুন নেভানোর এক প্রশিক্ষণে প্রশিক্ষক আমাদের দেখালো সঠিক ভাবে কিভাবে ফায়ার এক্সটিঙ্গুইসার দিয়ে আগুন নেভাতে হয়। 

“এই পিনটাকে টানুন অনেকটা হ্যান্ড গ্রেনেডের মত”, উনি বোঝালেন, “এরপর ফোম ছাড়ার জন্য ট্রিগারটাতে চাপ দিন ”। 

 

 একজন প্রশিক্ষণার্থী নির্বাচন করা হল পার্কিং এ জ্বালানো আগুন নেভানোর জন্য। সে ঘাবড়ে গিয়ে পিন টানতে ভুলে গেল। প্রশিক্ষক তার ঘাবড়ানো দেখে ইঙ্গিত দিলেন, “মনে আছে, হ্যান্ড গ্রেনেডের মত?”

 তার কথায় আশ্বস্ত হয়ে সে পিনে টান দিয়ে এক্সটিঙ্গুইশারটাকে আগুনের ভিতরে ছুঁড়ে দিল। 


ঘটনা ৬ঃ

  ব্যামাগারে স্বল্পসময়ে সর্বাপেক্ষা স্থুলকায় থেকে ক্ষীণকায় হবার রেকর্ড একমাত্র এক বৃদ্ধার। আমতা আমতা করে একদিন তাকে জিজ্ঞেস করেই ফেললাম, “কিভাবে এই অসম্ভব কাজটি এত অল্পসময়ে করলেন?” 

বৃদ্ধা নিরুত্তাপ গলায় উত্তর দিলেন, “ওহ! প্রতিদিন সন্ধ্যা ছয়টা নাগাদ আমি আমার দাঁত খুলে ফেলি ”। 

 


Comments

Popular Posts